Exam Result

একাদশ শ্রেণিতে ভর্তি ফলাফল ও মাইগ্রেশন করার নিয়ম | HSC Class 11 Admission Result, Migration 2020

BDNiyog PDF AD

HSC Class 11 Admission Result, Migration 2020 | একাদশ শ্রেণিতে ভর্তি ফলাফল ও মাইগ্রেশন করার নিয়ম has been published at BDNiyog.Com. Intermediate HSC Admission Circular 2020 is available in our website. You can find full details about Intermediate HSC Admission Circular 2020. You can get Intermediate HSC Admission ভর্তি ফলাফল ও মাইগ্রেশন করার নিয়ম 2020 from our website.

মাইগ্রেশন কি: মাইগ্রেশন মানে পরিবর্তন । আপনি যে কলেজে চান্স পেয়েছেন সেই কলেজে যদি ভর্তি হতে না চান তাহলে আপনি মাইগ্রেশনের মাধ্যমে কলেজ পরিবর্তন করতে পারবেন এবং মাইগ্রেশনের মাধ্যমে আপনি শুধু উপরের কলেজগুলোতে ভর্তি হতে পারবেন যদি উপরের কলেজগুলোতে কোন সিট খালি থাকে তবে।

আমাদের ফেসবুক পেইজে লাইক দিন

উদাহরণ: আপনি ১০টি কলেজ চয়েজ দিয়েছিলেন, আপনার চান্স হয়েছে ৬ নম্বর কলেজে, এখন আপনি ১-৫নং কলেজ গুলোতে মাইগ্রেশন করতে পারবেন। আর মাইগ্রেশন করার আগে আপনাকে কলেজ নিশ্চিত করনের জন্য বোর্ড চার্জ বাদে ২০০ টাকা পে করতে হবে।

মাইগ্রশন কখন করতে পারবে: মাইগ্রেশন মূলত কোনো কলেজে চান্স পাওয়ার পর করতে হয়।

কলেজ মাইগ্রেশন রেজাল্ট ২০২০ | College Migration Result 2020

Link: http://xiapp3.xiclassadmission.gov.bd/board/viewResult_2020

একাদশ শ্রেণী মাইগ্রেশন রেজাল্ট ২০২০ একটি গুরুত্বপূর্ণ বিষয় ২০২০-২০২১ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণীতে ভর্তি ইচ্ছু ছাত্র ছাত্রীদের কাছে।কলেজ মাইগ্রেশন ফলাফল ২০২০ পাওয়ার উপায় সম্পর্কে নিম্নে তুলে ধরা হল।

নির্বাচিত শিক্ষার্থীদের ২৬/০৮/২০২০ তারিখ হতে ৩০/০৮/২০২০ তারিখ রাত ৮:০০ টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ২০০/= টাকা ( ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে।

কলেজ মাইগ্রেশন কিভাবে করবো?

মাইগ্রেশন প্রক্রিয়াটিতে তোমাকে আবেদন এর প্রেক্ষিতে মেধা ও অপশন অনুযায়ী চাহিত প্রতিষ্ঠানে আসন খালি থাকার সাপেক্ষে মনোনীত করা হবে। নিশ্চায়নের টাকা জমা দেয়ার পর, মাইগ্রেশনের আবেদন না করে থাকলে তোমার বর্তমান মনোনীত কলেজেই তোমাকে চুড়ান্তভাবে মনোনীত করা হবে৷ মাইগ্রেশন পেজটির নিচে তুমি Migration চয়েস অপশনটি পাবে। যদি তুমি তোমার বর্তমান মনোনীত কলেজের কোন পরিবর্তন না চাও তাহলে Migration অপশনটি ‘না’ (No) সিলেক্ট কর এবং আবেদন সাবমিট কর। তবে তুমি যদি বর্তমান মনোনীত কলেজের কোন পরিবর্তন চাও নিচের মাইগ্রেশন করার নিয়মাবলী অনুসরণ কর-

১. যদি তুমি কোন কলেজে মনোনীত হয়ে থাক এবং নিশ্চায়নের টাকা জমা দিয়ে থাক, তাহলেই কেবলমাত্র তুমি মাইগ্রেশন এর জন্য আবেদন করতে পারবে।

২. এবার মাইগ্রেশন এর জন্য http://app.xiclassadmission.gov.bd/board/applicantLogin link এ গিয়ে প্রয়োজনীয় সব তথ্য প্রদান করার মাধ্যমে Login কর।

৩.সঠিকভাবে Login করার পর তুমি বাম দিকের Sidebar এ বিভিন্ন অপশন পাবে। এখানে মাইগ্রেশন এর আবেদন এর জন্য “Migration” লেখা অপশনটি সিলেক্ট কর।

৪| এবার মাইগ্রেশনের জন্য Migration অপশনটি ‘হ্যাঁ Yes সিলেক্ট কর এবং তোমার পছন্দ অনুসারে Priority প্রদান করে আবেদন সাবমিট কর।

কলেজ ১ম মাইগ্রেশনের ফল প্রকাশ ২০২০ | College 1st Migration Result 2020

একাদশ শ্রেণী কলেজ ১ম মাইগ্রেশন রেজাল্ট ২০২০ প্রকাশ করা হবে ০৪ সেপ্টেম্বর ২০২০ (রাত ৮:০০ টায়)। তোমরা যারা ১ম মাইগ্রেশনের আবেদন করেছিলে তারা এখান থেকে কলেজ ১ম মাইগ্রেশন রেজাল্ট দেখে নাও।

কলেজ ২য় মাইগ্রেশনের ফল প্রকাশ ২০২০ | College 2nd Migration Result 2020

একাদশ শ্রেণী কলেজ ১ম মাইগ্রেশন রেজাল্ট প্রকাশিত হওয়ার পর আবার যারা ২য় মাইগ্রেশনের আবেদন করেছিলে তারা ১০ সেপ্টেম্বর ২০২০ (রাত ৮:০০ টায়) কলেজ ২য় মাইগ্রেশনের ফল ২০২০ এখানে দেখতে পাবে।

Write a Comment

সকল প্রকার কন্টেট ইন্টারনেট থেকে সংগৃহীত। কোনো প্রকার ভুলত্রুটির জন্য আমরা সরাসরি দায়ী নই। যদি কোনো সমস্যা বা অভিযোগ জানানোর দরকার হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা সর্বোচ্চ প্রাইয়োরিটী দিবো। যেকোনো কন্টেন্ট বিডিনিয়োগ যথার্থ অনুরোধে সরানোর অধিকার রাখে।
Back to top button