Exam Routine

Probashi Kallyan Bank (PKB) Duplicate Admit Download 2019

সবার সেরা পিডিএফ কালেকশন

Probashi Kallyan Bank (PKB) Duplicate Admit Download 2019 has been published. PKB Duplicate Admit Download 2019, Probashi Kallyan Bank Executive Officer (General) Duplicate Admit Download 2019, Duplicate Admit Download 2019 of Probashi Kallyan Bank (PKB), Duplicate Admit Download 2019 of PKB, Probashi Kallyan Bank Executive Officer Duplicate Admit Download 2019, PKB Executive Officer (General) Duplicate Admit Download 2019, PKB EO Duplicate Admit Download 2019 are search option to get all information of Probashi Kallyan Bank (PKB) Duplicate Admit Download 2019

Probashi Kallyan Bank (PKB) Duplicate Admit Download 2019:

Post Name And Vacancy:

1. Executive Officer -General (Officer Equivalent)-30

MCQ Exam Date: 18 October 2019

MCQ Exam time: 3.00 PM to 4.00 PM

Click the below box to download duplicate Admit:

Or,

Another Duplicate Admit Download link:  Click here to Download Duplicate Admit

See/download Probashi Kallyan Bank (PKB) Executive Officer (EO) Exam Date and Seat Plan 2019 From below PDF:

Official Exam Notice: Click Here to See Official Exam Notice

See/download Probashi Kallyan Bank (PKB) Executive Officer (EO) Exam Date and Seat Plan 2019 From below image:

Previous Duplicate Admit Download Notice:

Post Name And Exam Schedule:

1. Hardware Engineer (PO Equivalent) , Exam Date- 11 May 2018, Time: 3.00 PM to 5.00 PM

2. Programmer (PO Equivalent), Exam Date- 11 May 2018, Time: 9.00 AM to 11.00 AM

Seat Plan:  Ahsanullah University of Science and Technology (AUST)
Duplicate Admit Download Last time: 11 May 2018

Click the below box to download duplicate Admit:

Or,

Another Duplicate Admit Download link:  Click here to Download Duplicate Admit

Courtesy: To all authorities from where documents are collected

Probashi Kallyan Bank (PKB):

বাংলাদেশের স্বাধীতার অব্যবহিত পরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে বিদেশে প্রবাসীদের কল্যাণ নিশ্চিত করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে প্রবাসী কল্যাণ পরিদপ্তর প্রতিষ্ঠার মাধ্যমে সরকারী কার্যাবলী এবং উদ্যোগকে সম্প্রসারণ করেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার লালিত ধারণা এবং আবেগে উৎসাহিত হয়ে অভিবাসীদের সার্বিক কল্যাণের লক্ষ্যে বর্তমান সরকার প্রবাসী কল্যাণ ব্যাংক আইন-২০১০ এর মাধ্যমে প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় কলম্বো প্রসেস এর ৪র্থ সম্মেলন চলার সময় ২০১১ সালের ২০ শে এপ্রিল এই ব্যাংকের শুভ উদ্বোধন করেন।

প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রতিষ্ঠা লগ্ন হতে এ পর্যন্ত ৩৫৪০০ বিদেশগামী কর্মীকে অভিবাসী ঋণ প্রদান করেছে। ব্যাংকটি মাত্র ০৩ দিনে অভিবাসন ঋণ মঞ্জুর করে থাকে এছাড়া বিদেশ ফেরত উল্লেখযোগ্য সংখ্যক কর্মীকে পুনর্বাসন ঋণ প্রদানের মাধ্যমে কর্মসংস্থানে সহায়তা করেছে। অধিকাংশ ক্ষেত্রেই ব্যাংকের কর্মকর্তাগণ আবেদনকারীর বাড়িতে সশরীরে উপস্থিত হয়ে ঋণ প্রদানের সমস্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। প্রবাসী কল্যাণ ব্যাংক দেশের অভ্যন্তরে বিভিন্ন জেলায় ৬৩টি শাখার মাধ্যমে এর কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আগামী ০১ বছরের মধ্যে দেশের সকল জেলায় ব্যাংকের শাখা খোলার পরিকল্পনা রয়েছে। প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রধান শাখাসহ ৩৪টি শাখা হতে প্রায় প্রতিদিন ২০০০ বিদেশ গমনেচ্ছুক কর্মীর কাছ হতে রেজিস্ট্রেশন ফি,স্মার্টকার্ড ফি এবং ওয়েজ আর্নার্স কল্যাণ ফি সংগ্রহ করে থাকে। জানুয়ারি ২০১৪ সাল হতে প্রবাসী কল্যাণ ব্যাংক অনলাইন ব্যাংকিং কার্যক্রম চালু করেছে। বিদ্যমান ব্যাংকিং পদ্ধতি সহজলভ্য না হওয়ার কারণে প্রবাসী কর্মীগণ অবৈধ পন্থায় টাকা স্থানান্তর করে থাকেন। যে জন্যে অভিবাসীদের দ্রুত,সঠিক এবং পেশাগত সেবা নিশ্চিত করতে ও রেমিটেন্স আনায়নের লক্ষ্যে সীমিত আকারে বাণিজ্যিক কার্যক্রম শুরুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। বিদেশগামী এবং প্রত্যাগত কর্মীদের সহায়তা দেয়ার জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হেল্প-ডেস্ক স্থাপন করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর স্বীয় উদ্যোগের মাধ্যমে প্রবাসীদের কল্যাণের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা নিঃসন্দেহে একটি সাহসী পদক্ষেপ। প্রবাসীদের এবং পুরো জাতির জন্য প্রবাসী কল্যাণ ব্যাংক এখন আশা এবং প্রত্যাশার এক নতুন দিগন্ত উন্মোচন করেছে।

সকল নিয়োগ পরীক্ষার রেজাল্ট, সার্কুলার, পাবলিক পরীক্ষা, বিশ্ববিদ্যালয় ভর্তির সকল তথ্য পেতে নিয়মিত ভিজিট করুন বিডিনিয়োগ.কম এ এবং আমাদের ফেসবুক পেইজে লাইক দিন!

Write a Comment

সকল প্রকার কন্টেট ইন্টারনেট থেকে সংগৃহীত। কোনো প্রকার ভুলত্রুটির জন্য আমরা সরাসরি দায়ী নই। যদি কোনো সমস্যা বা অভিযোগ জানানোর দরকার হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা সর্বোচ্চ প্রাইয়োরিটী দিবো। যেকোনো কন্টেন্ট বিডিনিয়োগ যথার্থ অনুরোধে সরানোর অধিকার রাখে।
Back to top button