Job CircularOthers

২১ জনকে প্রভাষক পদে নিয়োগ দিতে চলেছে বিইউপি

BDNiyog PDF AD

প্রতিষ্ঠান 

বিইউপি (বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্‌)

পদ

প্রভাষক

বিষয়-পদসংখ্যা

  • অ্যাকাউন্টিং – ০৪ জন
  • ম্যানেজমেন্ট – ০১ জন
  • ফাইন্যান্স – ০৪ জন
  • মার্কেটিং – ০১ জন
  • ইকনোমিক্স – ০৪ জন
  • ল (আইন) – ০৩ জন
  • মাস কমিউনিকেশন এন্ড জার্নালিজম – ০১ জন
  • কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/সফট্‌ওয়্যার ইঞ্জিনিয়ারিং/আইটি/আইসিটি – ০২ জন
  • ফ্রেঞ্চ ল্যাংগুয়েজ – ০১ জন

বেতন

আমাদের ফেসবুক পেইজে লাইক দিন

গ্রেড-৯ম

কর্মস্থল

বিইউপি/বিএমএ

আবেদনের শেষ সময়

০৫ সেপ্টেম্বর, ২০১৯

আবেদনের নিয়মসহ বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন

 

আরও জব নিউজ পেতে ক্লিক করুন এখানে
ওয়াইএসআই বাংলা জবসে আজই আপলোড করুন আপনার সিভি। রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ সম্পর্কিত তথ্য

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ বাংলাদেশের ২৯তম সরকারি বিশ্ববিদ্যালয়, যা ঢাকার মিরপুর সেনানিবাসে ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের প্রথম সরকারি বিশ্ববিদ্যালয় যা সশস্ত্র বাহিনী দ্বারা পরিচালিত। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ অধ্যাদেশ, ২০০৮ আইনের অধীনে এটি প্রতিষ্ঠা পায়। এই বিশ্ববিদ্যালয় মোট আছে পাঁচটি অনুষদ আছেঃ
বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ, ব্যবসায় শিক্ষা অনুষদ, কলা ও সমাজবিজ্ঞান অনুষদ, চিকিৎসাবিদ্যাবিষয়ক অনুষদ, নিরাপত্তা এবং কৌশলগত অনুষদ। এই বিশ্ববিদ্যালয়ে মোট ১৭ টি বিভাগ আছে। তাছাড়া এই বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল ও পি এইচ ডি ডিগ্রীর পাশাপাশি উচ্চতর গবেষণার সুযোগ আছে।
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)। বিশ্ববিদ্যালয়টির অধীনে সামরিক বাহিনীর ৫৬টি প্রতিষ্ঠান আছে। বিশ্ববিদ্যালয়টিতে সাধারণ পরিবারের বিপুল ছেলে-মেয়ে লেখাপড়া করেন। এ দেশের ২৯তম পাবলিক বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) ২০০৮ সালের ৫ জুন যাত্রা শুরু করে। ঢাকার মিরপুর সেনানিবাসে বিশাল এলাকাজুড়ে আছে এর নিজস্ব ক্যাম্পাস। ‘জ্ঞানের মাধ্যমে উত্কর্ষ সাধন’ ব্রত নিয়ে বিইউপিতে শিক্ষা-গবেষণা ও প্রশাসনিক কার্যক্রম পরিচালিত হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মোহাম্মদ ইব্রাহীম জানালেন, ‘‘অন্যান্য সরকারি বিশ্ববিদ্যালয়ের চেয়ে ‘বিইউপি’র কার্যক্রম কিছুটা আলাদাই।
এর কারণ আগে আমাদের সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় ডিগ্রিগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে শিক্ষাপ্রতিষ্ঠান, সামরিক বাহিনীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে নিতে হতো, কিন্তু বিশ্বের অন্যান্য দেশের তাঁদের জন্য পূর্ণাঙ্গ ও আলাদা বিশ্ববিদ্যালয় আছে। সে লক্ষ্যেই সামরিক বাহিনীর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে পূর্ণাঙ্গ ও আলাদা সরকারি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) প্রতিষ্ঠা করে এর অধীনে পরিচালিত করা হয়। ফলে সশস্ত্র বাহিনীর সদস্যরা তাঁদের বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে ও এখানে পড়ালেখা করে প্রকৌশল, চিকিত্সা, সাধারণ শিক্ষা, সমরবিদ্যা, যুদ্ধকৌশল ইত্যাদি নানা বিষয়ে ডিপ্লোমা, পোস্ট গ্র্যাজুয়েশনসহ স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ে প্রায় ৯৭টি ধরনের ডিগ্রি, কোর্স ও প্রগ্রাম সম্পন্ন করতে পারছেন। এভাবেই বিইউপি তার লক্ষ্য পূরণে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে।
The post ২১ জনকে প্রভাষক পদে নিয়োগ দিতে চলেছে বিইউপি appeared first on YSI Bangla Blog.

সকল নিয়োগ পরীক্ষার রেজাল্ট, সার্কুলার, পাবলিক পরীক্ষা, বিশ্ববিদ্যালয় ভর্তির সকল তথ্য পেতে নিয়মিত ভিজিট করুন বিডিনিয়োগ.কম এ!

Write a Comment

সকল প্রকার কন্টেট ইন্টারনেট থেকে সংগৃহীত। কোনো প্রকার ভুলত্রুটির জন্য আমরা সরাসরি দায়ী নই। যদি কোনো সমস্যা বা অভিযোগ জানানোর দরকার হয় তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা সর্বোচ্চ প্রাইয়োরিটী দিবো। যেকোনো কন্টেন্ট বিডিনিয়োগ যথার্থ অনুরোধে সরানোর অধিকার রাখে।
Back to top button